Rupali Bank Job Circular 2021 – রূপালী ব্যাংক নিয়োগ ২০২১

0
363
Rupali Bank Job Circular 2021 – রূপালী ব্যাংক নিয়োগ ২০২১

রূপালী ব্যাংক নিয়োগ ২০২১ – Rupali Bank Job Circular 2021:

রূপালী ব্যাংক কর্তৃপক্ষ প্রকাশ করেছে।Rupali Bank রূপালী ব্যাংক অনেকগুলো বিভাগে জনবল নিয়োগ করে থাকে। বেকারদের জন্য কর্মক্ষেত্রের সুযোগ সৃষ্টি করবে। রূপালী ব্যাংক খাতের অন্যতম জনপ্রিয় সরকারি ব্যাংক বলা চলে। রূপালী ব্যাংক শিওরক্যাশ মোবাইল ব্যাংকিং এর সুবিধা দিয়ে আসছে। রূপালী ব্যাংকে জবের ইচ্ছা থাকলে যে কেউ এই সুযোগটি নিতে পারেন।রূপালী ব্যাংক লিমিটেড কর্তৃপক্ষ মনে করে যে সাফল্যের চাবিকাঠি তরুণ ব্যক্তিরা। আপনি এই চাকরির জন্য আবেদন করতে চান, আপনার অল্প সময়ের মধ্যে আপনার আবেদন জমা দিতে হবে। ব্যাংকের চাকরি সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সম্পর্কিত সকল তথ্য পেতে আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। বিজ্ঞপ্তির সকল তথ্য নিম্নে প্রদান করা হল:

Rupali Bank Job Circular 2021 – রূপালী ব্যাংক নিয়োগ ২০২১

প্রতিষ্ঠানের নামঃ রূপালী ব্যাংক -Rupali Bank Limited
যোগ্যতাঃ স্নাতক / স্নাতকোত্তর
পদ সংখাঃ ৭০ টি
বেতনঃ ১৬,০০০-৩৮,৬৪০/- টাকা
আবেদনের মাধ্যমঃ অনলাইনে মাধ্যমে আবেদন করা যাবে
আবেদনের সময়সীমাঃ ১১ মার্চ ২০২১

Rupali Bank Job Circular 2021 – রূপালী ব্যাংক নিয়োগ ২০২১

Source: Kalerkantha, 24 February 2021

Application Deadline: 11 March 2021

Rupali Bank Job Circular 2021 – রূপালী ব্যাংক নিয়োগ ২০২১

আবেদনের নিয়মাবলী:

৬. বয়স :০১/০৩/২০২০ তারিখে : ক) মুক্তিযােদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী ব্যতীত সকল প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর।

খ) মুক্তিযােদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

আবেদনপত্র দাখিল এবং ফি প্রদানের শেষ তারিখ ও সময় : ১১/০৩/২০২১ তারিখ, রাত ১১.৫৯টা।

Verify Payment (Prepaid পদ্ধতি) এবং Tracking Page সংগ্রহের শেষ তারিখ ও সময় : ১৪/০৩/২০২১ তারিখ, রাত ১১.৫৯টা।

আবেদন ফি : অফেরতযােগ্য টা, ২০০/- (টাকা দুইশত মাত্র)। ডাচ বাংলা ব্যাংক লিমিটেড এর Payment Gateway ‘রকেট’ এর মাধ্যমে আবেদনকারীকে নিজের অথবা এজেন্ট একাউন্ট ব্যবহার করে ফি প্রদান করতে হবে।

Rupali Bank Job Circular 2021 – রূপালী ব্যাংক নিয়োগ ২০২১

আবেদন পদ্ধতি : ক. Online Registration : কেবল বাংলাদেশ ব্যাংকের নিয়ােগ সংক্রান্ত ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd)-এর নির্ধারিত ছক পূরণের মাধ্যমে Online এ নিবন্ধনকরতঃ আবেদন করতে হবে। আবেদন দাখিলের বিস্তারিত নিয়ম ও শর্তাবলী ওয়েবসাইটেই পাওয়া যাবে। Cv ID No. : বাংলাদেশ ব্যাংকের সিস্টেমে ইতঃপূর্বে নিবন্ধনকৃত প্রার্থীদের বিদ্যমান CV ID No. এবং Password ব্যবহার করে আবেদন দাখিল করতে হবে। নতুন প্রার্থীগণ Online এ নিবন্ধন সম্পন্ন করলে একটি CV ID No, এবং Password প্রাপ্ত হবেন যা ভবিষ্যতে ব্যবহারের জন্য অবশ্যই সংরক্ষণ করতে হবে।

গ. প্রার্থীর বিবরণ : প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম এসএসসি অথবা সমমানের সনদ অনুযায়ী Online আবেদনে লিখতে হবে।

ঘ. প্রার্থীর বর্তমান ঠিকানা : প্রার্থীর বর্তমান বসবাসের স্থান এবং নিয়ােগ সংক্রান্ত চিঠিপত্র পেতে ইচ্ছুক ঠিকানাকে বর্তমান ঠিকানা হিসেবে উল্লেখ করতে হবে।

প্রার্থীর স্থায়ী ঠিকানা: প্রার্থীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত জাতীয়তা সনদে উল্লিখিত স্থায়ী ঠিকানা মােতাবেক প্রার্থীর স্থায়ী ঠিকানা হিসেবে উল্লেখ করতে হবে। তবে অবিবাহিত মহিলা প্রার্থীগণ আবেদন দাখিলের পরে বিবাহবন্ধনে আবদ্ধ হলে যথাযথ প্রমাণ সাপেক্ষে স্বামীর স্থায়ী ঠিকানার অনুকূলে নিজের স্থায়ী ঠিকানা পরিবর্তন করতে পারবেন।

ছবি (Photo) : ইতঃপূর্বে নিবন্ধনকৃত প্রার্থীগণ বিদ্যমান ছবি ব্যবহার করতে পারবেন। তবে নতুন প্রার্থীকে অবশ্যই নির্ধারিত স্থানে 600×600 pixel ও file size 100 KB এর বেশী নয় এরূপ মাপের অনধিক তিন মাস পূর্বে তােলা রঙিন ছবি (সাদা ব্যাকগ্রাউন্ড সম্বলিত) scan করে আপলােড করতে হবে। ছবি তােলার সময় মুখ ও কানের উপর আবরণ রাখা যাবে না। সাদাকালাে ছবি এবং Informal ছবি আপলােড করলে সরাসরি প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে।

স্বাক্ষর (Signature) : নির্ধারিত স্থানে 300×80 pixel ও file size 60 KB এর বেশী নয় এরূপ মাপের প্রার্থীর নিজের স্বাক্ষর scan করে আপলােড | করতে হবে। স্বাক্ষর অবশ্যই সাদা কাগজের উপর কালাে কালিতে হতে হবে।

Rupali Bank Job Circular 2021 – রূপালী ব্যাংক নিয়োগ ২০২১

অর্জিত ডিগ্রীর ফলাফলের তারিখ : পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃক প্রকাশিত সংশ্লিষ্ট ডিগ্রীর ফলাফল প্রকাশের তারিখ অবশ্যই উল্লেখ করতে হবে।

ঝ. বিদেশী ডিগ্রীধারী প্রার্থী : প্রার্থী ‘O’ Level ও ‘A’ Level পাশ হলে দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বাের্ড হতে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট এবং বিদেশী বিশ্ববিদ্যালয় হতে ডিগ্রী প্রাপ্ত হলে দেশীয় সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়/বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন/শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রী ও ফলাফলের (শ্রেণি/বিভাগ/জিপিএ/সিজিপিএ উল্লেখসহ) তথ্য মৌখিক পরীক্ষার সময় চেকিং বাের্ডে অবশ্যই উপস্থাপন করতে হবে। অন্যথায় মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।

প্রতিষ্ঠান পছন্দের ক্রম : Online আবেদনে প্রার্থীগণকে নিয়ােগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত প্রত্যেক প্রতিষ্ঠানকে বিবেচনায় নিয়ে প্রতিষ্ঠান পছন্দের ক্রম

নির্ধারণ করতে হবে। চূড়ান্তভাবে মনােনীত প্রার্থীগণকে তাদের অর্জিত মেধাক্রম এবং Online আবেদনে উল্লিখিত পছন্দেরক্রম অনুসারে শূন্য পদ থাকা সাপেক্ষে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে পদায়ন করা হবে। আবেদন দাখিলের পর আবেদনকৃত প্রতিষ্ঠান পছন্দের ক্রম কোনাে অবস্থাতেই পরিবর্তনযােগ্য নয়।

Rupali Bank Job Circular 2021 – রূপালী ব্যাংক নিয়োগ ২০২১

Application Fee Payment পদ্ধতি : আবেদন ফি Payment পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে https://erecruitment.bb.org.bd/onlineapp/rocketpreepay.pdf ওয়েবসাইটটি ভিজিট করতে হবে। ডাচ বাংলা ব্যাংক লিমিটেড এর Payment Gateway ‘রকেট’ এর Prepaid অথবা Instant Payment পদ্ধতি ব্যবহার করে ফি প্রদান করা যাবে।

(১) Prepaid পদ্ধতি : রকেট অ্যাপস বা ম্যানুয়াল উভয় ক্ষেত্রেই ফি প্রদানের জন্য Biller ID হিসেবে Bankers Selection Committee Secretariat অথবা 499 সিলেক্ট করতে হবে। পরবর্তীতে পর্যায়ক্রমে সংশ্লিষ্ট Job ID No, নিজ CV ID No, এর ১ম অংশ (হাইফেনের (-) আগের অংশ}, ফি এর পরিমাণসহ প্রয়ােজনীয় তথ্য ব্যবহার করে ফি প্রদান করতে হবে। ফি প্রদান করলে প্রার্থী মােবাইলের মেসেজ অপশনে একটি Transaction ID (TxnID) নম্বর পাবেন। প্রাপ্ত TxnID নম্বরটি ব্যবহার করে প্রার্থীকে অবশ্যই পৃথকভাবে Payment Verify সম্পন্ন করতে হবে; অন্যথায় আবেদন অসম্পূর্ণ রয়ে যাবে।

(2) Instant Payment পদ্ধতি : আবেদনের সময় বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটের Payment অপশন হতে Instant Payment নির্বাচন করলে প্রার্থী সরাসরি রকেট এর ১টি লিংক পাবেন। উক্ত লিংকের মাধ্যমে রকেট একাউন্ট হতে ফি প্রদানের পরপরই মােবাইলের মেসেজ অপশনে ১টি One Time Password (OTP) পাবেন। প্রাপ্ত OTP টি নির্ধারিত সময়ের মধ্যে লিংকের নির্দিষ্ট ফিল্ডে বসিয়ে প্রার্থীকে Payment Verify সম্পন্ন করতে হবে।

ঠ. Verify Payment : Prepaid পদ্ধতিতে প্রার্থীগণকে ফি প্রদানের পর প্রাপ্ত TxnID বাংলাদেশ ব্যাংকের erecruitment সাইটের নির্দিষ্ট ফিল্ডে বসিয়ে। | Payment Verify সম্পন্ন করতে হবে । Instant Payment পদ্ধতিতে প্রার্থীগণকে পৃথকভাবে Payment Verify করার প্রয়ােজন নেই।

Rupali Bank Job Circular 2021 – রূপালী ব্যাংক নিয়োগ ২০২১

Tracking Page সংগ্রহ : Payment Verify সম্পন্ন হওয়ার পর প্রার্থীকে Tracking ID No. সম্বলিত ১টি Tracking Page প্রদান করা হবে। | Tracking Page টি ভবিষ্যতে ব্যবহারের জন্য সংরক্ষণ করতে হবে। Tracking Page সংরক্ষণ করলেই প্রার্থীর আবেদন সম্পন্ন হয়েছে বলে বিবেচিত হবে। নির্ধারিত সময়ের পরে কোনাে অবস্থাতেই Tracking Page এর Duplicate Copy সরবরাহ করা হবে না।

ঢ. Online আবেদনে প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম, স্থায়ী জেলা, জন্ম তারিখ, ছবি, স্বাক্ষরসহ অন্যান্য তথ্য অত্যন্ত সতর্কতার সাথে নির্ভুলভাবে পূরণ করতে হবে। আবেদনে প্রদত্ত সার্বিক তথ্য, ছবি, স্বাক্ষর ইত্যাদি verification সাপেক্ষে প্রাথমিকভাবে যােগ্য প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের সুযােগ প্রদান করা হবে।

১১। প্রাথমিকভাবে যােগ্য প্রার্থীদের প্রবেশপত্র ও নির্বাচনী পরীক্ষার তারিখ সংক্রান্ত বিজ্ঞপ্তি যথাসময়ে বাংলাদেশ ব্যাংকের নিয়ােগ সংক্রান্ত ওয়েবসাইট ও | দৈনিক জাতীয় পত্রিকায় প্রকাশ করা হবে। উল্লেখ্য, প্রার্থীদের অবহিতকরণের জন্য বাংলাদেশ ব্যাংকের পক্ষ হতে এসএমএস/ই-মেইল/ফোনপত্র প্রেরণ বা অন্য কোনাে মাধ্যমে কোনাে প্রকার যােগাযােগ করা হবে না।

১২। প্রার্থীদেরকে নির্বাচনী পরীক্ষা এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

১৩। প্রার্থীদেরকে Online আবেদনের সময় কোনাে কাগজপত্র প্রেরণ করতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে অনলাইন আবেদনে প্রদত্ত প্রতিটি তথ্যের স্বপক্ষে যথাযথ সনদ/প্রত্যয়নপত্র মৌখিক পরীক্ষার দিন দাখিল করতে হবে। Online আবেদনে প্রার্থী কর্তৃক প্রদত্ত তথ্যের সঠিকতা যাচাইয়ান্তে কোনাে substantive ত্রুটি ধরা পড়লে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযােগ দেয়া হবে না।

তাছাড়া, মৌখিক পরীক্ষা শেষে প্যানেল প্রস্তুতিকালে কোনাে প্রকার ত্রুটি পরিলক্ষিত হলেও প্রার্থীকে প্যানেলভুক্ত করা হবে না।

Rupali Bank Job Circular 2021 – রূপালী ব্যাংক নিয়োগ ২০২১

১৪। চাকুরীরত প্রার্থীগণকে তাদের নিয়ােগকারী কর্তৃপক্ষের পূর্বানুমােদনক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার দিন উক্ত অনুমােদনের কপি প্রদর্শন করতে হবে।

১৫। নিয়ােগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারী সর্বশেষ নীতিমালা ও অন্যান্য বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।

১৬। সংশ্লিষ্ট ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানসমূহ প্রার্থীদের নিয়ােগ প্রদান করা বা না করার ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের অধিকার সংরক্ষণ করে।

বিশেষ দ্রষ্টব্য : শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে আবেদনপত্র দাখিল, নির্ধারিত ফি প্রদান ও Payment Verify সম্পন্ন করতঃ Tracking Page টি হার্ডকপি আকারে সংরক্ষণ করার জন্য পরামর্শ দেয়া যাচ্ছে। ভুল Job ID বা ভুল CV ID ব্যবহারপূর্বক ফি জমা দিলে আবেদন গ্রহণযােগ্য হবে না এবং এর ফলে প্রদত্ত আবেদন ফি ফেরত পাওয়া যাবে না।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here